বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মান্দায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী জনতা দলের কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন বাংলাদেশ জাতীয়তাবাদী জনতা দলের কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন রৌমারীতে উপ-নির্বাচনের মনোনয়ন পত্র জমার শেষ দিন কুড়িগ্রামের রৌমারীতে ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মান্দার সাবাই বাজার কেন্দ্রীয় মন্দির পরিদর্শন করেন “আশরাফুল ইসলাম” ও “এস এম জীবন” রাজিবপুরের ব্রহ্মপুত্রের অব্যাহত ভাঙ্গনের হুমকিতে মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান এডিআর ভাবনার এখনি সময় – ওসি আশিকুর রহমান পিপিএম। “একতা প্রেসক্লাব বেনাপোল” এর সন্মানিত দুই উপদেষ্টার সাথে সদস্যদের মত বিনিময় নাটোরের নলডাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবসে র‌্যালী আলোচনাসভা

অনিয়মের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগে সংবাদ সম্মেলন

Admin
  • আপডেট সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৬ বার পঠিত

অনিয়মের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগে সংবাদ সম্মেলন

হরিণাকুণ্ডু,ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ে অনিয়মের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের পায়তারা করছেন প্রধান শিক্ষক মিজানুর রহমান।
ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত ও নির্বাচনের পূনঃতফসিল ঘোষণার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষার্থীর অভিভাবকরা। শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অভিভাবক সদস্য শামিম হোসেন। এসময় ইমদাদুল হক, মাহমুদ আলী, আজব আলী, মিষ্টার, আলমগীর হোসেনসহ অন্যান্য অভিভাবক সদস্যরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে দাবি করা হয় প্রধান শিক্ষক মিজানুর রহমান আফরিন জাহান লিজা নামের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য উত্তীর্ণ এক শিক্ষার্থীকে কারিগরী শাখায় নবম শ্রেণিতে ভর্তি দেখিয়ে তার পিতা অহিদুল ইসলামকে ভোটার তালিকায় নাম অন্তভুক্ত করেছেন। এছাড়া হরিণাকুন্ডু সালেহা বেগম ডিগ্রি কলেজের শিক্ষার্থী অনন্যা খাতুনকে নবম শ্রেণিতে ভর্তি দেখিয়ে তার পিতা রবজেল হোসেনকে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করে তালিকা প্রকাশ করা হয়েছে। দশম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া ও শান্তা খাতুনের অভিভাবককে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করা হয়নি। ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীর অভিভাবক জাভেদ ইকবাল বাদী হয়ে বিজ্ঞ সহকারী জজ হরিণাকুন্ডু আদালতে দেঃ ২০৯/২২ মামলা দায়ের করেছেন। এডহক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার, প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, প্রধান শিক্ষক এবং অহিদুল ইসলামকে বিবাদী করা হয়েছে। বিজ্ঞ আদালত তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেছেন। এবিষয়ে খলিশাকুন্ডু গ্রামের নজরুল ইসলামও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করেন বিধি বহির্ভূত ভাবে ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গোপনে দায়সারা প্রচারণার নামে নির্বাচনী কার্যক্রম গোপন রাখা, শিক্ষকদের মতামত না নিয়ে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত করা, অভিভাবকদের না জানিয়ে প্রধান শিক্ষকের মনোনীত প্রার্থীদের একক মনোনয়ন পত্র দাখিলসহ বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করে ম্যানেজিং কমিটি গঠনের পায়তারা চালাচ্ছে।

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক মিজানুর রহমানের কাছে ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়। অধ্যায়নরত শিক্ষার্থীদের নিকট জানতে চাইলে তারা ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পর্কে কিছু জানেন না বলে জানান।
ম্যানেজিং কমিটির সদস্য পদে নির্বাচন করতে ইচ্ছুক মাত্র ১৪জন অভিভাবক সদস্য নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেন। ৩ জন শিক্ষার্থীর অভিভাবককে ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীর অভিভাবকের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করেছে এডহক কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক মিজানুর রহমান।
মামলায় অস্থায়ী নিষেধাজ্ঞা হওয়ায় ১৭ সেপ্টেম্বর ভোটগ্রহণ পায়তারা চালিয়ে যাচ্ছেন প্রধান শিক্ষক। বিদ্যালয় সংলগ্ন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিকের কাছে জানতে চাইলে তারাও প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত কোন বিষয় জানেননা বলে অবহিত করেন।
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, নির্বাচন সংক্রান্ত যে বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করা হয়েছে তা অধিকাংশ অভিভাবক এবং শিক্ষার্থী জ্ঞাত নন।
হরিণাকুন্ডু উপজেলা মাধমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মনোনীত ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসার ফজলুল জানান আমি এখনও মামলার কপি হাতে পায়নি তবে মামলার বিষয়টি তিনি শুনেছেন। আদালতে এবিষয়ে জবাব দেয়া হবে বলে তিনি জানান। মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন করা সম্ভব হবে না।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ