শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলে প্রবাসী ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যার অভিযোগ বড় ভাইয়ের বিরুদ্ধে চৌহালীতে ব্লক গ্রান্ট কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ মিছিল ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসন সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে উলিপুরে সন্ত্রাসীকে গ্রেফতার না করায় ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা মাদারগজ ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

অসহায় হিন্দু পরিবারের জায়গা দখলের অভিযোগ, জায়গা খালি করতে বলায় হত্যার হুমকি

samrat Khan
  • আপডেট সময় : ৬ এপ্রিল, ২০২২
  • ৭৮ বার পঠিত

 গোপালগঞ্জ প্রতিনিধি।

গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের সিলনা গ্রামের এক অসহায় হিন্দু পরিবারের বসতভিটা দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে একই এলাকার প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে। আর এতে সহযোগিতার অভিযোগ উঠেছে এলাকার প্রভাবশালী মহলের। এ ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীর পরিবার। এ বিষয়ে ভুক্তভোগী মঙ্গলী সরকার অভিযোগ করেন, প্রায় ‘১০০ বছর আগে থেকে পূর্বপুরুষদের বসতভিটায় আমরা বসবাস করে আসছি। আজ থেকে ৬ বছর পূর্বে আমাদের প্রতিবেশী স্বামী পরিত্যক্তা অসহায় লাইলি বেগমকে তাদের ভাইদের অনুরোধে আমরা মানবিক বিবেচনায় কিছুদিনের জন্য আমাদের ওই জায়গায় থাকতে দেই। কথাছিলো ৬ মাস পরে লাইলি বেগম অন্য কোথাও জায়গা কিনে আমাদের জায়গা ছেড়ে দিবে।

এখন আমরা আমাদের প্রয়োজনে ওই জায়গা ছেড়ে যেতে বললে তিনি আজ যাচ্ছি, কাল যাচ্ছি বলে জায়গা ছাড়েন না।বিভিন্ন তাল বাহানা করতে শুরু করেন। শুধু তাই নয় আমাদেরকে অকথ্য ভাষায় গালি গালাজও করেন। আমাদেরকে মেরে ফেলার হুমকি দিয়ে বলে, “এই জমি আমাদের দখলে তোরা যা পারিস করে নিস”। এই জমি নিয়ে বাড়াবাড়ি করলে আমাদের খুন করে ফেলবে ও মিথ্যা মামলায় ফাসাইয়া দেওয়ার ভয়ও দেখাচ্ছে তারা।

পরবর্তীতে হয়রানি করতে আমাদের নামে মামলাও করেছেন তারা। আমরা এলাকার চেয়ারম্যান, মেম্বার সহ সমাজপতিদের বিষয়টি অবহিত করলে তারা আমাদের কোন সমাধান দিতে পারেনি। তারা আমাদেরও আইনের আশ্রয় নিতে বলেছেন। এ ব্যাপারে জায়গা দখলকারী লাইলি বেগমের সাথে কথা হলে তিনি বলেন, তারা আমাকে ফ্রী থাকতে দিছিলো এটা সত্য কথা। আমি খুব অসহায় বলেই এখানে আশ্রয় নিয়েছিলাম। পরবর্তীতে, আমার সাথে এই জায়গা নিয়ে মঙ্গলী সরকারের একটা লেনদেন হয়। আমি তাদের ৪ লক্ষ ৫০ হাজার টাকা দেই। তারা এখনো আমাকে জায়গার দলিল দিচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ