শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলে প্রবাসী ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যার অভিযোগ বড় ভাইয়ের বিরুদ্ধে চৌহালীতে ব্লক গ্রান্ট কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ মিছিল ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসন সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে উলিপুরে সন্ত্রাসীকে গ্রেফতার না করায় ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা মাদারগজ ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

ওয়ানডে ক্রিকেট বাদ দেওয়ার পক্ষে ওয়াসিম আকরাম

ডেস্ক নিউজ
  • আপডেট সময় : ২১ জুলাই, ২০২২
  • ২২ বার পঠিত

ইতিহাসের সেরা ওয়ানডে বোলারদের মধ্যে একজন ওয়াসিম আকরাম। ওয়ানডেতে ৫০০ উইকেট শিকার করা দ্বিতীয় বোলার তিনি। বাঁহাতি এই পেসারের সংগ্রহ ৩৫৬ ম্যাচে ৫০২ উইকেট, সর্বোচ্চ ৫৩৪ উইকেট শিকার করেন শ্রীলংকান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন।

বুধবার ভনি অ্যান্ড টাফার্স ক্রিকেট ক্লাব পডকাস্টে ওয়াসিম আকরাম বলেন, আমার মনে হয় ওয়ানডে ক্রিকেট বাদ দেওয়া উচিত। ইংল্যান্ডে ওয়ানডে ম্যাচের সময় স্টেডিয়াম দর্শকে পূর্ণ থাকে। ভারত, পাকিস্তান, বিশেষ করে শ্রীলঙ্কা, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ম্যাচে স্টেডিয়াম দর্শকে ঠাসা দেখা যায় না।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের অন্যতম সেরা তারকা আরও বলেন, খেলতে হবে, স্রেফ এ কারণেই ওয়ানডে খেলছে ক্রিকেটাররা। প্রথম ১০ ওভার পর অবস্থা হয়, ঠিক আছে, এখন কেবল বলপ্রতি রান করি, একটি বাউন্ডারি মারি, চারজন ফিল্ডার ৩০ গজ বৃত্তের মধ্যে আছে, ৪০ ওভারে ২০০-২২০ রানের সংগ্রহ গড়ি। শেষ ১০ ওভারে চড়াও হয়ে আরও ১০০ রান করে দলগুলো। গড়পড়তা মানের হয়ে দাঁড়িয়েছে ওয়ানডে ক্রিকেট।

গত মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নেওয়া ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের হঠাৎ অবসর নিয়ে ওয়াসিম আকরাম বলেন, বেন স্টোকস ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তটি হতাশার, তবে আমি তার পক্ষে। এমনকি ধারাভাষ্যকার হিসেবে ওয়ানডে ক্রিকেট এখন আমার কাছে বিরক্তিকর, বিশেষ করে টি-টোয়েন্টি আসার পর। আমি ক্রিকেটার হিসেবেও এটা উপলব্ধি করতে পারছি।

৫৬ বছর বয়সী সাবেক এই তারকা ক্রিকেটার আরও বলেন, টি-টোয়েন্টি সংস্করণ সহজ, চার ঘণ্টায় ম্যাচ শেষ। বিশ্বজুড়ে লিগগুলোয় অনেক অর্থ পাওয়া যায়। আমি মনে করি, এটিই এখন আধুনিক ক্রিকেটের গুরুত্বপূর্ণ সংস্করণ। টি-টোয়েন্টি বা টেস্ট ক্রিকেট। ওয়ানডে ক্রিকেট মরে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ