শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
তিনবছর আগে নিখোঁজ অতঃপর সেই ব্যক্তিকে জীবত উদ্ধার বাংলাদেশ ব্লাড ডোনার ফাউন্ডেশন নীলফামারী জেলা কমিটি গঠন” নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদান,স্কুলের গাছ ও মাটি বিক্রির অভিযোগ ভিক্ষুক পূর্নাবাসনেরও হরিলুট রৌমারীতে স্কুলগৃহের দেয়াল চাপা পড়ে দিনমজুরের মৃত্যু সুন্দরগঞ্জে অনলাইন নিউজ পোর্টাল আলোকিত সুন্দরগঞ্জ এর যাত্রা শুরু- শীতার্তদের পাশে মানবতার ফেরিওয়ালা হিসেবে দাঁড়িয়েছে(ইউএনও)মোহাম্মদ আল মারুফ নড়াইলে মৎসঘের মালিককে হাতুড়ি পেটা, সদর হাসপাতালে ভর্তি অবশেষে বশেমুরবিপ্রবি’র আলোচিত সেই শিক্ষকের সভাপতি পদ স্থগিত পর্ব-০১ নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদানসহ নানা দূনীতির অভিযোগ

কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ হকের ৮৬তম জন্মদিন পালিত

Hafizur Rahman
  • আপডেট সময় : ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৩৯ বার পঠিত

হাফিজুর রহমান শাহীন কুড়িগ্রামঃ
দেশবরেণ্য কথা সাহিত্যিক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৬তম জন্মদিন পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে সোমবার কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠের পাশে কবির সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পর্ঘ অর্পন করেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, কুড়িগ্রাম সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, উপাধ্যক্ষ মির্জা নাসির উদ্দিন, পাবলিক প্রসিকিউটর আব্রাহম লিংকন, সৈয়দ হকের সহধর্মীনি সৈয়দ আনোয়ারা হক, প্রেসক্লাব সভাপতি আহসান হাবিব নীলুসহ কবির পরিবারের সদস্যগণ।
পরে কবির স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করে বিশেষ মোনাজাত করা হয়।
এর আগে সংক্ষিপ্ত আলোচনাসভায় সৈয়দ শামসুল হকের সহধর্মীনি কবির সমাধিস্থলে দ্রুত স্মৃতি কমপ্লেক্স নির্মানের দাবী জানান।
গুনি এ লেখক ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর কুড়িগ্রাম শহরের একটি বাড়িতে জন্ম গ্রহন করেন। তিনি ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে মৃত্যু বরন করেন। মৃত্যুর পর কবির ইচ্ছানুযায়ী নিজ জন্মভুমি কুড়িগ্রামের সরকারী কলেজ মাঠের পাশে সমাহিত করা হয় তাকে। তখন থেকে কবির জন্ম ও মৃত্যু দিবস পালিত হয়ে আসছে।।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ