শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:১১ অপরাহ্ন

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

samrat Khan
  • আপডেট সময় : ১১ অক্টোবর, ২০২২
  • ৩৮ বার পঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির অক্টোবর মাসের সভা আজ (মঙ্গলবার) সকালে খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকাদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ সভায় জানান, করোনাভাইরাস প্রতিরোধের জন্য সিনোফার্ম, সিনোভ্যাক, ফাইজার, এ্যাষ্টোজেনেকা, ফাইজার (চাইল্ড) টিকা সংরক্ষিত রয়েছে। টিকা কার্যক্রম পরিচালনার জন্য ৪৭২ জন টিকাদান কর্মী নিয়োগ দেয়া হয়েছে। ১২ বছরের উর্ধ্বে সকলের করোনা ভাইরাস টিকার ১ম ডোজ ১০০%, ২য় পর্যায় ৯৮% এবং তৃতীয় পর্যায় ৭২% টিকা প্রদান কার্যক্রম সম্পন্ন হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ বলেন, মাদক, কিশোরগ্যাং ও জঙ্গিবাদ প্রতিরোধে পরিবার থেকেই সচেতনতা গড়ে তুলতে হবে। ই-সিগারেট উল্লেখ করে তিনি বলেন, সময়ের সাথে সাথে নতুন নতুন মাদকদ্রব্য তরুণদের কাছে পাওয়া যাচ্ছে। মাদক নিয়ন্ত্রণে সর্বাত্বক অভিযান পরিচালিত হবে।

সভায় জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, ইলিশ ধরা বন্ধ রাখতে ১১টি মোবাইল কোর্ট ও ৩৭টি অভিযান পরিচালনা করা হয়েছে। এবছর খুলনা অঞ্চল থেকে ১৩শ’ মেট্রিক টন ইলিশ রপ্তানি করা হয়েছে। এর থেকে সরকারের রাজস্ব আদায় হয়েছে একশত ৪২ কোটি টাকা। খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও বাসস ব্যুরো প্রধান এস এম জাহিদ হাসান বলেন, মহানগরীতে ফুটপাতসমূহ দখল-দূষণে বিশৃঙ্খলাপূর্ণ। এগুলো চলাচল উপযোগী করা এবং রাস্তায় যত্রতত্র পার্কিং ও অবৈধ ইজিবাইকের বিরুদ্ধে অভিযান চালানোর জন্য ট্রাফিক পুলিশের দৃষ্টি আকর্ষণ করেন । এছাড়া হাইড্রোলিক হর্ণের ব্যবহার জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতির কারণ হওয়ায় এর বিরুদ্ধেও উপযুক্ত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানান।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে কঠোর আইন প্রয়োগসহ নগরীতে জুয়া ও কিশোরগ্যাং এর অপতৎপরতা রোধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। তিনি শহরের ফুটপাথ দখলমুক্ত করা ও যানজট নিরসনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা প্রদান করেন। সভায় খুলনার বিভিন্ন স্পটে মাদকসেবীদের বিষয়ে তথ্য পাওয়ার প্রেক্ষিতে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্ব স্ব কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল সভায় বিগত মাসে খুলনা জেলা ও মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত সেপ্টেম্বর মাসে ১৯৮টি মামলা দায়ের হয়েছে যা বিগত আগস্ট মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ১৩টি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে সেপ্টেম্বর মাসে ১৪৮টি মামলা দায়ের হয়েছে যা বিগত আগস্ট মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ১৪টি বেশি। সভায় প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ