শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
তিনবছর আগে নিখোঁজ অতঃপর সেই ব্যক্তিকে জীবত উদ্ধার বাংলাদেশ ব্লাড ডোনার ফাউন্ডেশন নীলফামারী জেলা কমিটি গঠন” নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদান,স্কুলের গাছ ও মাটি বিক্রির অভিযোগ ভিক্ষুক পূর্নাবাসনেরও হরিলুট রৌমারীতে স্কুলগৃহের দেয়াল চাপা পড়ে দিনমজুরের মৃত্যু সুন্দরগঞ্জে অনলাইন নিউজ পোর্টাল আলোকিত সুন্দরগঞ্জ এর যাত্রা শুরু- শীতার্তদের পাশে মানবতার ফেরিওয়ালা হিসেবে দাঁড়িয়েছে(ইউএনও)মোহাম্মদ আল মারুফ নড়াইলে মৎসঘের মালিককে হাতুড়ি পেটা, সদর হাসপাতালে ভর্তি অবশেষে বশেমুরবিপ্রবি’র আলোচিত সেই শিক্ষকের সভাপতি পদ স্থগিত পর্ব-০১ নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদানসহ নানা দূনীতির অভিযোগ

নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করেছেন,মাশরাফী, অনিয়ম ও অব্যবস্থাপনায় ক্ষোভ

Samrat Khan
  • আপডেট সময় : ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৪৬ বার পঠিত

নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করেছেন,মাশরাফী, অনিয়ম ও অব্যবস্থাপনায় ক্ষোভ

ফাতেমা খানম মৌ নড়াইল ঃ

মহান বিজয় দিবসের দুদিন পর শনিবার সাত সকালে আকষ্মিকভাবে নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত হাসপাতাল পরিদর্শনকালে সঠিক সময়ে চিকিৎসকদের অনুপস্থিতি, রোগীদের খাবারে অনিয়ম, অনুমোদন ছাড়াই ছুটি ভোগ, টয়লেটের দুরবস্থাসহ নানা অনিয়ম ও অব্যবস্থাপনা দেখতে পান। এসব নানা অনিয়ম ও অব্যবস্থাপনায় মাশরাফী বিন মোর্ত্তজা ক্ষোভ প্রকাশ করেছেন।

৮ লাক্ষাধিক জনসংখ্যা অধ্যুষিত নড়াইল জেলায় চিকিৎসা সেবার একমাত্র ভরসাস্থল ১০০ শয্যা বিশিষ্ট নড়াইল আধুনিক সদর হাসপাতাল। এই হাসপালের নানা অনিয়ম ও অব্যবস্থাপনা সম্পর্কে রোগী ও ভূক্তভোগীরা সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার নিকট অভিযোগ করেন।
অভিযোগের সত্যতা যাচাইয়ে শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ৮টার দিকে কাউকে না জানিয়ে হঠাৎ হাসপাতালে প্রবেশ করেন মাশরাফী। হাসপাতালে প্রবেশ করে জরুরী বিভাগে একজন চিকিৎসক ছাড়া আর কোন চিকিৎসককে দেখতে পাননি। সকাল ৮টা থেকে অফিস টাইম শুরু হলেও অধিকাংশ চিকিৎসক সকাল ৯টার পরে হাসপাতালে প্রবেশ করেছেন।

পরিদর্শনকালে বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সাথে কথা বলেন মাশরাফী বিন মোর্ত্তজা। এসময় রোগীরা অভিযোগ করেন, সরকারী বরাদ্দ থাকলেও সঠিকভাবে খাবার দেওয়া হয় না। ১০০জন রোগীর খাবার বরাদ্দ থাকলেও শুক্রবার রাতে ১৫-২০ জন রোগীকে খাবার দেয়া হয়েছে।
হাসপাতালে ভর্তি রোগীরা অভিযোগ করেন যে, তাদের সঠিকভাবে চিকিৎসা ও ওষুধ দেয়া হয় না।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু ছুটিতে থাকলেও সেই ছুটির আবেদনে তত্ত্বাবধায়কের কোন স্বাক্ষর নেই। এমনকি একাধিক চিকিৎসক ছুটি নিলেও সেখানে তত্ত্বাবধায়কের কোন স্বাক্ষর নেই।
টয়লেট গুলির দুরবস্থা, নার্সদের উপস্থিতি কম সহ নানা অব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মাশরাফী। অনিয়ম ও ব্যবস্থাপনার বিষয় নিয়ে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক আসাদ উজ-জামান মুন্সীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

মাশরাফী বিন মোর্ত্তজা পরিদর্শনকালে বলেন, ‘ বিভিন্ন সময়ে হাসপালালের চিকিৎসা সেবা সহ বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনা নিয়ে আমার কাছে নড়াইল থেকে অভিযোগ করা হয়েছে। অভিযোগ গুলি নিজের চোখে দেখার জন্য কাউকে না জানিয়ে সকাল ৮টায় নড়াইল সদর হাসপাতালে উপস্থিত হই। প্রায় তিন ঘন্টা অবস্থানকালে সাধারণ মানুষের অভিযোগের সত্যতা পেয়েছি। এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আসাদ উজ-জামান মুন্সীকে অনুরোধ জানিয়েছি।’
এদিকে মাশরাফী বিন মোর্ত্তজার আকষ্মিক সফরে সাধারণ মানুষেরা সন্তোষ প্রকাশ করেছেন। অনেকেই মাশরাফীর এই পরিদর্শণকে সাধুবাদ জানিয়েছেন। এই সফরের মাধ্যমে চিকিৎসা সেবার মান বাড়বে বলে মনে করছেন সাধারণ মানুষ। সামাজিক যোগাযেডাগ মাধ্যম ফেসবুক জুড়েও প্রশংসায় ভাসছেন মাশরাফীয় বিনমোর্ত্তজা।

মাশরাফী বিন মোর্ত্তজা সংসদ সদস্য নির্বাচিত হবার পরও আকষ্মিকভাবে নড়াইল সদর হাসপতাল পরিদর্শন করেছিলেন। তখন নানা অনিয়ম ও অব্যবস্থাপনা পরিলক্ষতি হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ