শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
নড়াইলে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত নড়াইলের ঐতিহাসিক প্রত্নতাত্তিক নিদর্শন বাধাঁঘাটের সামনে শিবলিঙ্গ স্থাপন, সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়। রৌমারীতে এ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ এর পক্ষ থেকে পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের পুরুলিয়া গ্রামে প্রতিপক্ষের হামলায় কামরুল শেখ নিহত, আহত ৫ নড়াইলে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্বুদ্ধকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রামের রৌমারীতে ৩ মাদক সেবিকে আটক করেছে র‍্যাব-১৪ রাজিবপুরে টাকসু’র উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ রাজিবপুরে ৩০০ বন্যার্তদের মধ্যে শুভসংঘের খাবার বিতরণ উলিপুরে বঙ্গবন্ধু- বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত ২টা কিডনিই নষ্ট ; কুষ্টিয়ার যুবক সাদিদুল ইসলাম বাচতে চাই; ১টি কিডনি স্থাপন করতে লাগবে ১২ লক্ষ টাকা।

প্রধান বিচারপতির প্রস্তাব ভালো লেগেছে প্রধানমন্ত্রীর

Admin
  • আপডেট সময় : ৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৭৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৯ এ সভাপতির বক্তব্যে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন প্রস্তাব করেন যে, দেশে বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয় হওয়া প্রয়োজন। সেটা হবে একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয়। এ ধরনের বিশ্ববিদ্যালয় হলে সেখান থেকে দক্ষ বিচারক পাওয়া যাবে।

প্রধান বিচারপতির সেই প্রস্তাব ভালো লেগেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয়-সংক্রান্ত প্রধান বিচারপতির প্রস্তাবটি আমার খুব ভালো লেগেছে। এটা একটা নতুন প্রস্তাব। অনেক বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হচ্ছে, এটা হবে না কেন?

প্রধানমন্ত্রী এ সময় আইনমন্ত্রীকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বলেন। তিনি বলেন, এ বিষয়ে যা যা করণীয় তা করে ফেলেন। আমি বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয় করে দেব।

জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রস্তাব মেনে নেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক ও মন্ত্রণালয়ের সচিব গোলাম সরোয়ার। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার জেনারেল মোহাম্মদ আলী আকবর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ