শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলে প্রবাসী ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যার অভিযোগ বড় ভাইয়ের বিরুদ্ধে চৌহালীতে ব্লক গ্রান্ট কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ মিছিল ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসন সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে উলিপুরে সন্ত্রাসীকে গ্রেফতার না করায় ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা মাদারগজ ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

ফিফা বর্ষসেরা গোলরক্ষকের লড়াইয়ে ৫ জন, নেই আর্জেন্টিনার মার্টিনেজ

Admin
  • আপডেট সময় : ২৩ নভেম্বর, ২০২১
  • ১৬৯ বার পঠিত

ফিফা বর্ষসেরা গোলরক্ষকের লড়াইয়ে ৫ জন, নেই আর্জেন্টিনার মার্টিনেজ

  • অনলাইন ডেস্ক  

ফিফা বর্ষসেরা গোলরক্ষকের লড়াইয়ে ৫ জন, নেই আর্জেন্টিনার মার্টিনেজ

 

বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কারের জন্য ৫ জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সেই তালিকায় ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকারের জায়গা হলেও, নেই আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জয়ী গোলরক্ষক এমি মার্টিনেজের নাম। আগামী বছর ১৭ জানুয়ারি সেরা গোলরক্ষকের নাম ঘোষণা করবে ফিফা।

ক্লাব কিংবা জাতীয় দলের সাফল্যে অবদান রাখার স্বীকৃতি হিসেবে প্রতি বছর বর্ষসেরা গোলরক্ষককে এই পুরস্কার দিয়ে আসছে ফিফা। মাঝে কয়েক বছর ফ্রান্স ম্যাগাজিনের সাথে যুক্ত হয়ে ফিফা ব্যালন ডি অররে সেরা গোলরক্ষকের পুরস্কার দিয়েছিল সংস্থাটি। কিন্তু গত দুই বছর ধরে ফের নিজেরা একাই বছরের সেরা গোলরক্ষককে স্বীকৃতি দিচ্ছে ফুটবলে সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা।

অ্যালিসন বেকারের পাশাপাশি সেরা গোলরক্ষকের সংক্ষিপ্ত এ তালিকায় আছে গেলবারের বিজয়ী ম্যানুয়েল নয়্যার। ইতালির হয়ে ইউরো জয় এবং এসি মিলানের হয়েও দুর্দান্ত মৌসুম কাটানো জিয়ানলুইজি ডোনারুম্মার পাশাপাশি সেরা পাঁচজনে তালিকায় আছেন ডেনমার্ক ও লেস্টার সিটির গোলরক্ষক কেসপার স্মাইকেল।

তবে এসি মিলান ও ইতালি জাতীয় দলের হয়ে উজ্জ্বল পারফরম্যান্সের কারণে এই পুরস্কার জয়ে অনেকেই ডোনারুম্মাকে এগিয়ে রাখছেন। তাঁর শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন চেলসির ইউরো জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সেনেগাল গোলরক্ষক এদুয়ার্ডো মেন্ডি।

একনজরে ফিফা বর্ষসেরা গোলরক্ষকের সংক্ষিপ্ত তালিকা:

১) অ্যালিসন বেকার

২) ম্যানুয়েল নয়্যার

৩) এদুয়ার্দো মেন্ডি

৪) জিয়ানলুইজি ডোনারুম্মা

৫) কেসপার স্মাইকেল।

সংবাদটি শেয়ার করুন

One response to “ফিফা বর্ষসেরা গোলরক্ষকের লড়াইয়ে ৫ জন, নেই আর্জেন্টিনার মার্টিনেজ”

  1. ❤️ You have unread messages from Margaret (2)! Click Here: http://inx.lv/pIaX?h=0aa5680821fa0bb9c53ef548d72cf595- ❤️

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ