শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৮:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রৌমারীতে গরিব দুঃখী মানুষের মাঝে কম্বল বিতরণ। তিনবছর আগে নিখোঁজ অতঃপর সেই ব্যক্তিকে জীবত উদ্ধার বাংলাদেশ ব্লাড ডোনার ফাউন্ডেশন নীলফামারী জেলা কমিটি গঠন” নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদান,স্কুলের গাছ ও মাটি বিক্রির অভিযোগ ভিক্ষুক পূর্নাবাসনেরও হরিলুট রৌমারীতে স্কুলগৃহের দেয়াল চাপা পড়ে দিনমজুরের মৃত্যু সুন্দরগঞ্জে অনলাইন নিউজ পোর্টাল আলোকিত সুন্দরগঞ্জ এর যাত্রা শুরু- শীতার্তদের পাশে মানবতার ফেরিওয়ালা হিসেবে দাঁড়িয়েছে(ইউএনও)মোহাম্মদ আল মারুফ নড়াইলে মৎসঘের মালিককে হাতুড়ি পেটা, সদর হাসপাতালে ভর্তি অবশেষে বশেমুরবিপ্রবি’র আলোচিত সেই শিক্ষকের সভাপতি পদ স্থগিত

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য মনোনীত হলেন বশেমুরবিপ্রবি’র ৩১ শিক্ষার্থী

Admin
  • আপডেট সময় : ১ জানুয়ারী, ২০২২
  • ৪৩ বার পঠিত

মোঃ রহিম বাদশা ,বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ কর্মসূচির’ আওতায় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৩১ জন শিক্ষার্থী মনোনীত হয়েছে। এর মধ্যে ভৌত বিজ্ঞানের ৫ জন ও চিকিৎসা বিজ্ঞানের ২৬ জন শিক্ষার্থী আছে।

মনোনীত শিক্ষার্থীরা হলেন, গণিত বিভাগের জুই সাহা, এসিসিই বিভাগের শারমিন আক্তার, নুজহাত ফারজানা, মোঃ আরিফুল ইসলাম, স্বর্না খানম, বিএমবি বিভাগের দীপ্ত দে, সজল রয়, সম্রাট কুমার পাল, ফার্মেসী বিভাগের রুম্মাতুল জান্নাত অন্বেষা, তৌকির আহমেদ, রিজওয়ান আহমেদ, মাধুরি মন্ডল, শারমিন জমাদার, মোছাঃ করুনা পারভীন, মোঃ সাব্বির আলী, মহিদুল ইসলাম, মোস্তফা আল-আমীন, রাজিব হোসাইন, মনিরুল ইসলাম, চন্দন সরকার, সাহাজুল ইসলাম, টুম্পা কর, মাইক্রোলোজি বিভাগের ড. ফেরদৌসী আক্তার সাথী, বিজিই বিভাগের মুনমুন আহমেদ মিম, সানজিদা পারভীন, মুজিবুর রহমান, তিউলি মন্ডল, সোনামণি সাহা, লাইলা ইসলাম ইন্নি, রিতু বিশ্বাস, মোঃ তানজিল আজাদ শিমুল।

 

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব খান মোঃ রেজা-উন-নবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বছরের বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোগণের তালিকা প্রকাশ করে মন্ত্রণালয়টি।

এবার মোট ২,৪৮৮ জন গবেষণা প্রকল্পের জন্য এই ফেলোশিপ পান। এর মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ৮৮৮ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ৮৮২ জন, জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৬৭৬ জন এবং নবায়ন ক্যাটাগরিতে ৪২ জন।

বশেমুরবিপ্রবি থেকে মনোনীত শিক্ষার্থীদের মধ্যে ভৌত বিজ্ঞান ক্যাটাগরিতে গণিত বিভাগের ১ জন ও এসিসিই বিভাগের ৪ জন এবং চিকিৎসা বিজ্ঞান ক্যাটাগরিতে বিএমবি বিভাগের ৩ জন, ফার্মেসী বিভাগের ১৪ জন, মাইক্রোলোজি বিভাগের ১ জন ও বিজিই বিভাগের ৮ জন শিক্ষার্থী। মনোনীত শিক্ষার্থীরা প্রত্যেকে ৫৪,০০০ টাকা করে পাবেন।

উল্লেখ্য, ১৯৭৭-৭৮ অর্থ বছর থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ প্রবর্তন করা হয়। পাবলিক বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত বা গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট ডক্টরাল পর্যায়ের শিক্ষার্থীদের গবেষণার জন্য এই অনুদান প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ