শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন

বিডি পুলিশ ট্রেনিং রিক্রুটিং কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।

সোহেল রানা
  • আপডেট সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১৫ বার পঠিত

বিডি পুলিশের ট্রেনিং রিক্রুটিং কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

 

ফাইল ছবি।

 

“চাকরি নয়, সেবা” এই মূলমন্ত্রকে ধারণ করে বাংলাদেশ পুলিশে যোগদান করে দেশমাতৃকার সেবায় নিবেদিত হওয়ার অনন্য সুযোগ এসেছে পুনর্বার। 

ট্রেনিং রিক্রুটিং কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনের সময় ১০ সেপ্টেম্বর সকাল ১০টা হতে ৭ অক্টোবর ২০২১ তারিখ বিকাল ৫টা পর্যন্ত।

বাংলাদেশ পুলিশ সম্প্রতি ১ টি পদে জেলা ভিক্তিক শুন্য পদে প্রায় ৩ হাজার পুলিশ কনস্টেবল  নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদে যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ১০-০৯-২০২১ থেকে । আবেদন করা যাবে ০৭-১০-২০২১ পর্যন্ত।

বাংলাদেশ পুলিশের কর্ণধার আইজিপি ডঃ বেনজীর আহমেদ নিপিএম  যুগান্তকারী সিদ্ধান্তে ট্রেনিং রিক্রুটিং কনস্টেবল নিয়োগ পদ্ধতির ব্যাপক পুনর্বিন্যাস করেছেন। ইতোমধ্যে বাংলাদেশ পুলিশ ফেইসবুক পেইজে নিয়োগের সুনির্দিষ্ট ধাপসমূহ ও প্রার্থীদের কি ধরণের পরীক্ষায় অবতীর্ণ হতে হবে সে সংক্রান্তে ভিডিও আপলোড করা হয়েছে। শুধুমাত্র মেধাবী, শারীরিক ও মানসিকভাবে যোগ্য প্রার্থীরাই নিয়োগের আওতায় আসবে। 

আবেদনের যোগ্যতা

উক্ত পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে ।

 

চাকরি আবেদনের বয়স

প্রার্থীর বয়স ২৫-০৩-২০২০ তারিখে ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে ।

 

পদের নাম ও পদসংখ্যা

 

ট্রেইনি রিক্রট কন্সটেবল (টিআরসি) – জেলা ভিক্তিক শুন্য আসন ভিক্তিতে। সারাদেশে জেলা ভিত্তিক টিআরসি পদে পুরুষ ২৫৫০ ও মহিলা ৪৫০ জন কে চুড়ান্ত করবে। এর মধ্যে জেলা ভিত্তিক শুন্য পদে ঢাকা জেলা সর্বোচ্য ২৫১ জন, চট্টগ্রামে ১৫৯ জন, কুমিল্লা ১১২ জন, ময়মনসিংহ ১০৭ জন, রংপুর ৬০ জন, কুড়িগ্রাম ৪৩ জন এর মধ্যে পুরুষ ৩৭ ও মহিলা ৬। জেলা ভিত্তিক শুন্য পদের বিপরীতে সবচেয়ে কম হলো বান্দরবন মোট ৮ জন। রাঙ্গামাটি ১৩, খাগড়াছড়ি ১৩ জন। মেহেরপুর ১৩ জন, বরগুনা ১৯, জয়পুর হাট ১৯, রাজশাহী ৫৪ জন।

পাবনা জেলায় ৪৫ জন পুরুষ ও ৮ জন নারীসহ সর্বমোট ৫৩ জন নিয়োগ করা হবে। এবারের নিয়োগ হবে সম্পূর্ণভাবে নিরপেক্ষ, স্বচ্ছ। তাই আগ্রহী ও যোগ্য প্রার্থীরা কোনো অনৈতিক লেনদেন কিংবা সুপারিশ বা তদবিরে মত্ত না হয়ে নিজ মেধা ও পরিশ্রমের পরিচয়ে যোগ্যতম হিসেবে নিজেকে উপস্থাপন ও প্রমাণ করার পরামর্শ দিয়েছেন গতবার টিআরসি পদে  কুড়িগ্রাম নিয়োগে প্রশংসিত পুলিশ সুপার বর্তমান পাবনা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। তিনি বলেন, বাংলাদেশ পুলিশে শুধুমাত্র মেধাবী ও যোগ্যদের স্থান হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (http://police.teletalk.com.bd) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ০৭-১০-২০২১ তারিখে পর্যন্ত জমা দিতে পারবেন

আবেদন করতে ভিজিট করুন http://police.teletalk.com.bd

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ