শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৯:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রৌমারীতে গরিব দুঃখী মানুষের মাঝে কম্বল বিতরণ। তিনবছর আগে নিখোঁজ অতঃপর সেই ব্যক্তিকে জীবত উদ্ধার বাংলাদেশ ব্লাড ডোনার ফাউন্ডেশন নীলফামারী জেলা কমিটি গঠন” নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদান,স্কুলের গাছ ও মাটি বিক্রির অভিযোগ ভিক্ষুক পূর্নাবাসনেরও হরিলুট রৌমারীতে স্কুলগৃহের দেয়াল চাপা পড়ে দিনমজুরের মৃত্যু সুন্দরগঞ্জে অনলাইন নিউজ পোর্টাল আলোকিত সুন্দরগঞ্জ এর যাত্রা শুরু- শীতার্তদের পাশে মানবতার ফেরিওয়ালা হিসেবে দাঁড়িয়েছে(ইউএনও)মোহাম্মদ আল মারুফ নড়াইলে মৎসঘের মালিককে হাতুড়ি পেটা, সদর হাসপাতালে ভর্তি অবশেষে বশেমুরবিপ্রবি’র আলোচিত সেই শিক্ষকের সভাপতি পদ স্থগিত

বেগম জিয়া কে সরকার সুপরিকল্পিত ভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে – রংপুরে টুকু

Admin
  • আপডেট সময় : ৩০ নভেম্বর, ২০২১
  • ৮৫ বার পঠিত

বেগম জিয়া কে সরকার সুপরিকল্পিত ভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে – রংপুরে টুকু

আবু জাফর সোহেল রানা,
নিজস্ব প্রতিবেদক ঃ
বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবীতে সারাদেশে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার ( ৩০ নভেম্বর) রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

রংপুর মহানগর বিএনপি আয়োজিত গ্রান্ড হোটেল মোড় বিএনপি কার্যালয়ের সামনে বিকাল ৩ টায় অনুষ্ঠিত বিভাগীয় সমাবেশে রংপুর মহানগর বিএনপির সহ সভাপতি মোঃ সামসুজ্জামান সামুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

রংপুর মহানগর বিএনপির সাঃসম্পাদক শহিদুল ইসলাম মিজুর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার পরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেছেন, সাজানো মামলায় বিএনপি নেত্রীকে কারাগারে পাঠানো হয়েছে। এখন তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। সরকার চাইছে না সঠিক চিকিৎসা হোক। অথচ খালেদা জিয়া বিভিন্ন রোগে আক্রান্ত। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। দল ও তার পরিবারের পক্ষ থেকে বারবার বিষয়টি জানানো হলেও সরকার তাকে বিদেশে যেতে দিচ্ছে না। বরং সম্পূর্ণ পরিকল্পিতভাবে এই সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

তিনি আরও বলেন, ‌শুধু খালেদা জিয়া ও বিএনপির নেতাকর্মীরাই বন্দি নয়, পুরো দেশই এখন গৃহবন্দি উল্লেখ করে দলের নেতাকর্মীদের মাঠে নামার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান ইকবাল হাসান মাহমুদ টুকু। বিনা অপরাধে বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে সঠিকভাবে চিকিৎসাও নিতে দিচ্ছে না সরকার। আপনারা প্রস্তুত হোন, আগামীতে আন্দোলনের ডাক আসলেই রাজপথে নামতে হবে। রাজপথই হচ্ছে সামাধানের পথ। আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বক্তব্য রাখেন রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাঃসম্পাদক রইচ আহমেদ। নীলফামারী জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন, গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ডা. মাইনুল সাদিক, কুড়িগ্রাম জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি রুহুল আমিন আকিল, কেন্দ্রীয় যুবদলের সহ-সাধারণ সম্পাদক ও রংপুর জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, মহানগর যুবদলের সভাপতি মাহফুজ উন নবী ডন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মনিরুজ্জামান হিজবুল, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোস্তাফিজার রহমান বিপু, সদস্য সচিব আখতারুজ্জামান তিতু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোকছেনুল আরেফীন রুবেল প্রমুখ।

এদিকে সমাবেশে যোগ দিতে দুপুর থেকে রংপুর জেলা ও মহানগর বিএনপিসহ বিভাগের আট জেলার বিভিন্ন উপজেলা-ইউনিয়ন থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয় চত্বরে জড়ো হন। নগরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পুলিশ। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। কিছু কিছু জায়গায় মিছিলে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ উঠলেও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সন্ধ্যায় বিভাগীয় এ সমাবেশ শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ