শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

বেনাপোলে “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২” এর শুভ উদ্বোধণ

ডেস্ক নিউজ
  • আপডেট সময় : ১৫ নভেম্বর, ২০২২
  • ৩১ বার পঠিত

মোঃ মুরাদ হোসেন ,স্টাফ রিপোর্টার:গতি-সেবা-ত্যাগ এমন অঙ্গিকারে অঙ্গিকারাবদ্ধ বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিষ্ঠানটি অত্যান্ত দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে। প্রতিবছরের ন্যায় জন সচেতনতা বৃদ্ধি’র লক্ষ্যে প্রতিষ্ঠানটি ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপণ করে থাকে। এ উপলক্ষ্যে দেশ ব্যাপি ফায়ার স্টেশনে চলছে ৩দিন ব্যাপি ” ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২”এর কর্মসূচি।

মঙ্গলবার(১৫ নভেম্বর) সকাল ১০টায় বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশনে নানা কর্মসুচির মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ফায়ার সার্ভিস সপ্তাহ-২০২২। এর শুভ উদ্বোধণ ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

প্রধান অতিথি সকালে বেনাপোল ফায়ার স্টেশন পৌছালে তাকে ফুল দিয়ে বরণ করে নেন সেখানকার ইনচার্জ ওয়্যারহাউজ ইন্সপেক্টর রতন কুমার দেবনাথ।

জাতীয় পতাকা ও বিভাগীয় পতাকা উত্তোলণ শেষে অভিবাদন ও প্যারেড পরিদর্শন করেন প্রধান অতিথি।

ফায়ার সার্ভিস সম্পর্কে জনসচেতনতা আনতে ফায়ার স্টেশন প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু(চেয়ারম্যান,শার্শা উপজেলা পরিষদ ও সভাপতি,শার্শা উপজেলা আ.লীগ),বেনাপোল পোর্টথানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভূঁইয়া,বেনাপোল পৌর আ.লীগ সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন,শার্শা উপজেলা যুবলী সভাপতি-অহিদুজ্জামান অহিদ। দীঘিরপাড় ওয়ার্ড আ.লীগ সভাপতি-আব্দুল হক খোকন,সাধারণ সম্পাদক-মাইদুল ইসলাম সহ ঐ এলাকার আ.লীগ অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-নেতৃবৃন্দ।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত এবং ওয়্যারহাউজ ইন্সপেক্টর রতন কুমার দেবনাথ এর স্বাগতিক বক্তব্য শেষে প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন বলেন,”অগ্নি দুর্ঘটনাসহ প্রাকৃতিক ও মানবসৃষ্ট সকল দুর্যোগ-দুর্ঘটনার বিষয়ে জনসাধারণকে আরও সচেতন করার লক্ষ্যে ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২’ উদযাপিত হচ্ছে। আমি বেনাপোল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি জরুরি সেবাধর্মী প্রতিষ্ঠান। জীবনের ঝুঁকি নিয়ে সকল দুর্যোগে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটির সদস্যগণ, সবার আগে তারা বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়।
তাদের আত্মবিসর্জনের ঘটনা প্রমাণ করে দেশের জন্য দেশের মানুষের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যগণ কতটা নিবেদিত”।

“বিভিন্ন সময় দেশের জান-মাল রক্ষা করতে গিয়ে আত্মাহুতি দেওয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ বাংলাদেশ গড়ার লক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সক্ষমতা বৃদ্ধির জন্য বাস্তবমুখী নানা পদক্ষেপ গ্রহণ করেছেন”।

“ফায়ার স্টেশনের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি এই বাহিনীর সদস্যদের বিশ্বমানের প্রশিক্ষণ সুবিধা নিশ্চিত করতে ঢাকার অদূরে মুন্সিগঞ্জ জেলায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। যে কোনো দুর্যোগ মোকাবিলায় বিশ্বমানের একটি আধুনিক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অত্যাধুনিক সরঞ্জাম সরবরাহ ও উন্নত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ফায়ার সার্ভিসের কর্মীদের কর্মদক্ষতা বিশ্বমানে উন্নীত হবে বলে আমি বিশ্বাস করি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স- এর কর্মীরা সাহস, সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন এবং নিরাপদ বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে সহায়তা করবেন এই আমার প্রত্যাশা”।

বেনাপোল ‌‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২’-এর সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করে আজকের এই কর্মসুচি’র শুভ উদ্বোধণ ঘোষণা করা হলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ