শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৭:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
তিনবছর আগে নিখোঁজ অতঃপর সেই ব্যক্তিকে জীবত উদ্ধার বাংলাদেশ ব্লাড ডোনার ফাউন্ডেশন নীলফামারী জেলা কমিটি গঠন” নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদান,স্কুলের গাছ ও মাটি বিক্রির অভিযোগ ভিক্ষুক পূর্নাবাসনেরও হরিলুট রৌমারীতে স্কুলগৃহের দেয়াল চাপা পড়ে দিনমজুরের মৃত্যু সুন্দরগঞ্জে অনলাইন নিউজ পোর্টাল আলোকিত সুন্দরগঞ্জ এর যাত্রা শুরু- শীতার্তদের পাশে মানবতার ফেরিওয়ালা হিসেবে দাঁড়িয়েছে(ইউএনও)মোহাম্মদ আল মারুফ নড়াইলে মৎসঘের মালিককে হাতুড়ি পেটা, সদর হাসপাতালে ভর্তি অবশেষে বশেমুরবিপ্রবি’র আলোচিত সেই শিক্ষকের সভাপতি পদ স্থগিত পর্ব-০১ নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পালের বিরুদ্ধে গোপনে নিয়োগ প্রদানসহ নানা দূনীতির অভিযোগ

ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ওতামেন্ডিকে ‘লালকার্ড’ না দেওয়া রেফারিরা নিষিদ্ধ!

Admin
  • আপডেট সময় : ১৯ নভেম্বর, ২০২১
  • ৬৪ বার পঠিত

গতকাল (বুধবার) ভোরে আর্জেন্টিনার সান হুয়ানে কাতার বিশ্বকাপ ২০২২ বাছাইয়ের ম্যাচে নিজেদের মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

ম্যাচটিতে দুই দলের কেউই গোল করতে না পারলে রীতিমতো মতো ফাউলের প্রতিযোগিতায় নেমেছিল উভয় দলের খেলোয়াড়রা। মোট ৪২টি ফাউল হওয়ার ম্যাচে রেফারিকে তার সিদ্ধান্ত নেওয়ার সুবিধার্থে বেশ কয়েকবার নিতে হয় ভিএআরের সাহায্য।

তবে ভিএআর এর সাহায্য নিয়েও ভুল সিদ্ধান্ত দেওয়ায় কনমেবল কতৃক নিষিদ্ধ হয়েছেন ম্যাচের রেফারির দায়িত্বে থাকা আন্দ্রেস কুনহা ও ভিএআর রেফারির দায়িত্বে থাকা এস্তেবান ওস্টোজিচ। অনির্দিষ্টকালের জন্য জন্য তাদের আন্তর্জাতিক ফুটবল থেকে বাহিরে রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিএনটির বরাতে এমন খবরই প্রকাশ করেছে ব্রিটিশ ট্যাবলয়েড দ্যা মিরর।

 

সান হুয়ানে প্রথমার্ধের শেষের দিকে আর্জেন্টিনার ডি-বক্সে ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডির হাতের আঘাতে রাফিনিয়ার মুখ দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। ব্রাজিলের পক্ষ থেকে পেনাল্টির জোরালো আবেদন উঠলেও ভিএআর এর সাহায্যে সেটা নাকচ করে দেন এবং ওটামেন্ডিকে হলুদ কার্ড দেখান রেফরি।

অথচ রিপ্লাইতে স্পষ্ট ছিল যে এটি নিশ্চিত পেনাল্টি ছিল। ম্যাচ শেষে ব্রাজিল কোচ তিতেও অসন্তোষ প্রকাশ করেন এমন বাজে রেফারিংয়ের।

 

 

ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ) ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, তারা কুনহার বিরুদ্ধে ব্যবস্থা নিতে কনমেবলের কাছে আবেদন করেছে। তারা দাবি করেছে, তিনি যেম আর ব্রাজিলের কোন ম্যাচে দায়িত্ব পালন করতে না পারে সেই ব্যবস্থা করবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ