শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলে প্রবাসী ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যার অভিযোগ বড় ভাইয়ের বিরুদ্ধে চৌহালীতে ব্লক গ্রান্ট কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ মিছিল ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসন সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে উলিপুরে সন্ত্রাসীকে গ্রেফতার না করায় ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা মাদারগজ ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিরল সাপ ‘ আইড ক্যাট স্নেক’ উদ্ধার

Admin
  • আপডেট সময় : ১১ জুন, ২০২১
  • ৩৩১ বার পঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিরল সাপ ‘ আইড ক্যাট স্নেক’ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: মোঃ জালাল উদ্দিন।
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১০ জুন ২০২১ইং, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শ্রীমঙ্গল শহরের নতুন বাজার এলাকার কাঁঠাল বাজার থেকে বিরল প্রজাতির ‘আইড ক্যাট স্নেক’ সাপ উদ্ধার করা হয়েছে।

শ্রীমঙ্গলে অবস্হিত বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, সকালে কাঁঠাল বাজারে পাহাড় থেকে আনা কাঁঠালের ট্রাকে ধূসর রঙের একটি সাপ রয়েছে মর্মে একটি ফোন আসে। সাপের ভয়ে গাড়ি থেকে কাঁঠাল নামাতে পারছেন না ব্যবসায়ীরা। লোকজন সাপটিকে মারার প্রস্তুতিও নিচ্ছিল। এ সময় আমি কাঁঠাল বাজারে যাই এবং সাপটিকে উদ্ধার করি।

সজল দেব বলেন, আমি দীর্ঘদিন ধরে অনেক জাতের সাপ দেখেছি ও উদ্ধার করেছি। কিন্তু এ রকম সাপ প্রথম দেখলাম। তাই সাপটির পরিচয় জানতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনিরুল এইচ খানের কাছে ছবি পাঠাই।
অধ্যাপক মনিরুল এইচ খান ছবি দেখে বলেন, সাপটি ফণিমনসা গোত্রের। এটি এ দেশে তেমন একটা দেখা যায় না। সাপটি মৃদু বিষধর। ধূসর রঙের এই সাপটি লম্বায় প্রায় দেড় ফুট হয়ে থাকে।
সজল দেব আরো জানান, দু-একদিনের মধ্যে বন্যপ্রাণী ব্যবস্হাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের সাথে আলোচনা করে সাপটিকে সাতছড়ি অথবা লাউয়াছড়া জাতীয় পার্কে অবমুক্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ