শনিবার, ২৪ Jul ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রৌমারীতে এরশাদ হত্যায় জড়িতদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ করোনা সংকটে নড়াইলে বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেন ফাউন্ডেশনের অক্সিজেন সিলিন্ডার সেবা শুরু ৩০ মিনিটেই হ্যাটট্রিক ব্রাজিলের রিচার্লিসনের, হারে শুরু আর্জেন্টিনার করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় ডোনেট ফর ভূরুঙ্গামারীর জরুরী প্রস্ততিমূলক সভা সরিষাবাড়ী যমুনা সার কারখানার পরিবেশ দূষণ থেকে বাঁচতে এলাকাবাসীর মানববন্ধন সাংবাদিক মিলনের মহানুভবতায় বাচলো ৬টি পাখির ছানার প্রাণ। রোগীদের সেবা দিয়ে ঈদ আনন্দ উপভোগ করছেন মনিরামপুর স্বেচ্ছাসেবীরা হরিপুরে পুকুরের পানিতে ডুবে আপন দুই বোনের মৃত্যু রৌমারীতে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুনি কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫শ দুস্থ্য পরিবার পেল ঈদ উপহার

রাজশাহী রেন্জে জেলা পুলিশ বগুড়ার শ্রেষ্ঠত্ব অর্জন।

a2zbarta com
a2zbarta com
  • আপডেট সময় : ১৪ জুলাই, ২০২১
  • ১৩ বার পঠিত

রাজশাহী রেন্জে জেলা পুলিশ বগুড়ার শ্রেষ্ঠত্ব অর্জন।

 

 

বগুড়া প্রতিনিধি –

রাজশাহী রেন্জে জেলা পুলিশ বগুড়া শ্রেষ্ঠ জেলার মর্যাদা অর্জন করেছে। একই সাথে শ্রেষ্ঠ পুলিশ সুপার শ্রেষ্ঠা অফিসার ইনচার্জ ও শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত স্মীকৃতি পেয়েছে বগুড়া।

বাংলাদেশ পুলিশের আইজিপি’র নির্দেশনায় পুলিশ সদর দপ্তর কর্তৃক প্রবর্তিত অভিন্ন মানদন্ডের মূল্যায়ন অনুযায়ী সার্বিক পুলিশিং কার্যক্রমের বিবেচনায় গত জুন মাসের কাজের ভিত্তিতে রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ জেলার মর্যাদা পেয়েছে বগুড়া।

একই সাথে রাজশাহী রেন্জের সকল জেলার মাঝে শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে স্বীকৃতি পেয়েছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার), বিভাগের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে বগুড়া সদরের ওসি সেলিম রেজা এবং শ্রেষ্ঠ ইন্সপেক্টর তদন্ত হিসেবে বগুড়া সদরের আবুল কালাম আজাদ রেঞ্জে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।

মঙ্গলবার (১৩ জুুুলাই) সকালে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এই ঘোষণা করেন সভার সভাপতি বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বিপিএম পিপিএম। সভায় জাতীয় শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের হাতে আইজিপির পক্ষে পুরস্কার বিতরণ শেষে একই দিন ভার্চুয়ালি সংক্ষিপ্ত আয়োজনে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয় বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) কে যার সদ্য বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলীর আদেশ হয়েছে।
উল্লেখ্য, উত্তরবঙ্গের প্রবেশদ্বার জনবহুল বগুড়া জেলায় সদ্য বদলীর আদেশপ্রাপ্ত পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর নেতৃত্বে বগুড়ার পুলিশ সদস্যরা সৃজনশীল উদ্ভাবনী কৌশল অবলম্বনের মাধ্যমে সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা, মাদক ও অস্ত্র উদ্ধার, সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধে জিরো টলারেন্স ভূমিকা যার মাঝে ভবন নির্মাণে চাঁদাবাজি বন্ধ, সড়ক ও পরিবহনে চাঁদাবাজি বন্ধ, নিয়মিত ওয়ারেন্ট তামিলকরন, ৯৯৯ হটলাইনের মাধ্যমে দ্রুত কাঙ্খিত সেবা প্রদান, জেলার ১২টি থানায় নারী ও শিশু হেল্প ডেস্কের মাধ্যমে সেবা প্রদানে মডেল জেলা হিসেবে স্বীকৃতি অর্জন, কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম জোরদারসহ পুলিশিং কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে বগুড়া জেলা পুলিশ। সদ্য রেঞ্জে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের পুুরস্কৃত করার ঘোষণা আসলে শুরুর দিকেই এই স্বীকৃতি অর্জন করেছে বগুড়া যাতে কাজের ক্ষেত্রে এক অনন্য উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছে বগুড়ার পুলিশ সদস্যরা।
এ প্রসঙ্গে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর সাথে কথা বললে তিনি এ অর্জনের জন্যে সৃষ্টিকর্তা এবং রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বিপিএম পিপিএম এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, শ্রেষ্ঠত্বের এই কৃতিত্ব জেলার সকল পুলিশ সদস্যদের। ভাল কাজ করলে তার স্বীকৃতি অবশ্যই মিলবে সেটি দেরিতে হলেও। এই অগ্রযাত্রা বরাবরের মতোই অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করে জনকল্যাণে সার্বিক পুলিশিং কার্যক্রমে অবিচল ও অতন্ত্র প্রহরীর মতো সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সর্বদা কাজ করার অঙ্গিকারও করেন এসপি আলী আশরাফ ভূঞা

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ