রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
উলিপুরে রাষ্ট্রীয় মার্যাদায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম নড়াইলে কলোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহারিয়ার আলম মুক্তর বিরুদ্ধে বিস্তর অভিযোগ। গ্রাহকের কাছে পৌঁছাতে অনলাইন ও অফলাইনে সেবা বাড়াচ্ছে ভিভো রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে কুড়িগ্রামের  সন্তান এ এস আই পিয়ারুলের মৃত্যু। বাগ আঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের অভিযানে দশ বোতল ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বাগ আঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের অভিযানে দশ বোতল ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নওগাঁ কোলা রক্তদান সংস্থার এক দল যুবক রক্ত জোগাড় করে দেওয়ায় তাদের নেষা। মুজিবের মেয়ে’ র শুভারম্ভ মহিলা সমিতির মঞ্চে ———– ঠাকুরগাঁওয়ে একাত্তর ফিড ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন বাংলাদেশ পুলিশ বাহিনীর ৭০ ভাগই পুলিশ কনস্টেবল, তারা ভালো থাকলে সবাই ভালো থাকবে।

রৌমারী সরকারি কলেজে অটোপাশ শিক্ষার্থীদের টাকা আত্মসাৎ। বোর্ড থেকে দিলেও দিচ্ছে না কলেজ

a2zbarta com
a2zbarta com
  • আপডেট সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৭ বার পঠিত

রৌমারী সরকারি কলেজে অটোপাশ শিক্ষার্থীদের টাকা আত্মসাৎ। বোর্ড থেকে দিলেও দিচ্ছে না কলেজ

রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় রৌমারী সরকারি কলেজে শিক্ষা বোর্ডের নির্দেশনায় অটোপাস করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফির কিছু টাকা ফেরত দিতে অনিয়ম ও দুর্নীতি করা হয়েছে বলে অভিযোগ করেছেন ছাত্রছাত্রীরা। তথ্যমতে ১৮-১৯ শিক্ষা বর্ষের শিক্ষার্থী আব্দুর রাজ্জাক,পলাশ, তানজিম,কিরন, মুশফিকুর রহিম, রায়হান কবির, জাহিদ হাসান,মাসুম পারভেজ, রুবেল,সিরাজ, আরো অনেকেই গত ১২ অক্টোবর অধ্যক্ষের সাথে কথা বলে কলেজে উপস্থিত হয় । কলেজে গিয়ে অধ্যক্ষ সাথে দেখা মিলেনি তারপর মোবাইলে কথা হলে অধ্যক্ষ জীবন বলেন আগামী মাসের দুই তারিখে তোমাদের টাকা ফেরৎ দেওয়া হবে।

দুই তারিখে ছাত্র-ছাত্রীরা মুঠোফোনে যোগাযোগ করলে তিনি অসুস্থতার কথা বলে, এবং ১২ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করেন।
গত রবিবার ১২ সেপ্টেম্বর কলেজে ৭ থেকে ৮ শিক্ষার্থী উপস্থিত হয় মোঃ জাহিদ হাসান, মাছুম পারভেজ বাদে বাকি সবার রেজিস্ট্রেশন কার্ড আর এডমিট কার্ড না থাকায় তারা চলে যায় ।

রৌমারী সরকারি কলেজ থেকে ২০২০ সালে ১৮৩ জন এইচএসসি পরীক্ষার্থী ফর্ম পূরণ করেন। কিন্তু করোনার কারণে পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। শিক্ষা বোর্ড থেকে অটোপাস দিয়ে দেয় সকল শিক্ষার্থীদের। পরীক্ষা না হলেও বোর্ডের নির্দেশ উপেক্ষা করে কেন্দ্র ফি বাবদ টাকা কর্তন করে রাখছে কলেজ কর্তৃপক্ষ। মোঃ আব্দুল মোতালেব এর ছেলে জাহিদ হাসান বিজ্ঞান বিভাগ থেকে তিনি ফর্ম পূরণ করেন। তার রোল নং ১৪৩৯৪৯, মোঃ দিনাজপুর বোর্ড থেকে ব বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের ১০৬৫ টাকা এবং মানবিক, ব্যবসা শাখার শিক্ষার্থীদের ৭০০ টাকা ফেরত নেওয়ার নির্দেশ দেওয়া হলেও তাদেরকে মাত্র ৪০০ টাকা ফেরৎ দেওয়ার অভিযোগ তুলেছে দুই শিক্ষার্থী, বাকি শিক্ষার্থীদের টাকা ফেরৎ দেওয়ার এখন পর্যন্ত কোন‌ নোটিশ দেওয়া হয় নাই।

ফর্ম পূরণের সময় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ৩০০০ থেকে মানবিক শাখার শিক্ষার্থীদের কাছে ২০০০ করে টাকা নেওয়া হয়েছিল। কিন্তু কলেজের তাইবুর কে ফর্ম ফেরৎ এর দায়িত্ব দেওয়া হয় তিনি ৩০০ টাকা কেটে রেখে টাকা দিচ্ছেন।

মোঃ জাহিদ হাসান অভিযোগ করে বলেন আমাকে ১০৬৫ টাকার জায়গায় ৪৮০ টাকা দেওয়া হয়েছে এবং মাসুম পারভেজ কে ৪০০ টাকা দেওয়া হয়েছে। পরীক্ষার সেন্টার খরচ বাবদ বাকী টাকা কর্তন করা হয়েছে বলে তাদেরকে বলা হয়েছে। প্রশংসা পত্র নিতেও দিতে হচ্ছে হারে ৩০০ টাকা করে ।

এ বিষয়ে রৌমারী সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ জীবন এর কাছে জানতে চাইলে তিনি বলেন- আমি এ বিষয়ে কোন কিছু জানিনা আমি শুধু ব্যাংক থেকে টাকা তুলে দিছি সম্পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে তৈবুর নামে এক শিক্ষককে।

তৈবুর বলেন কলেজ কর্তৃপক্ষ যত টাকা করে আমাকে বলছে দিতে আমি তাই দিয়েছি এখন আগামীকাল এটা নিয়ে বসে আমরা একটা সিদ্ধান্ত নেব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ


Site Statistics

  • Visitors today : 0
  • Page views today : 0
  • Total visitors : 0
  • Total page view: 0