বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মান্দায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী জনতা দলের কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন বাংলাদেশ জাতীয়তাবাদী জনতা দলের কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন রৌমারীতে উপ-নির্বাচনের মনোনয়ন পত্র জমার শেষ দিন কুড়িগ্রামের রৌমারীতে ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মান্দার সাবাই বাজার কেন্দ্রীয় মন্দির পরিদর্শন করেন “আশরাফুল ইসলাম” ও “এস এম জীবন” রাজিবপুরের ব্রহ্মপুত্রের অব্যাহত ভাঙ্গনের হুমকিতে মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান এডিআর ভাবনার এখনি সময় – ওসি আশিকুর রহমান পিপিএম। “একতা প্রেসক্লাব বেনাপোল” এর সন্মানিত দুই উপদেষ্টার সাথে সদস্যদের মত বিনিময় নাটোরের নলডাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবসে র‌্যালী আলোচনাসভা

লালমনিরহাটে প্রথম দিনে পরীক্ষা দিলেন ১৬ হাজার ৬ শত ৭০ জন পরীক্ষার্থী

samrat Khan
  • আপডেট সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৫ বার পঠিত

 

হেলাল হোসেন কবির:
আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সারাদেশের ন্যায় লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় একযোগে শুরু হয়েছে ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষা।

 

এ বছর জেলায় এবার এসএসসি ও সমমান পরীক্ষার কেন্দ্র করা হয়েছে মোট ৩৩টি। তার মধ্যে এসএসসির ২০ টি কুরআন মাজিদ ও তাজভিদের ৫ টি, ভোকেশনালের ৬ টি ও দাখিল (ভোকঃ) ২টি।

দিনাজপুর বোর্ড, মাদরাসা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় ১৬ হাজার ৯ শত ৭৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করার কথা থাকলেও প্রথম দিনে ১৬ হাজার ৬ শত ৭০ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। জেলায় ৩ শত ৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেনি।

পরীক্ষা শুরু হয় বেলা ১১ ঘটিকায় আর শেষ হয় দুপুর ১ ঘটিকায়। পরীক্ষার বিষয় ছিল বাংলা ১ম পত্র।

পরীক্ষা চলাকালীন সময়ে জেলা সদরের বড়বাড়ি শহীদ আবুল কাশেম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, মিনা খাতুন ও মিতু আক্তার দুই প্রতিবন্ধী পরীক্ষার্থী বাকি পরীক্ষার্থীদের মত করে পরীক্ষা দিচ্ছেন। পাশাপাশি পরীক্ষার্থীরা বেশ মনোযোগ সহকারে পরীক্ষা দিতে দেখা গেল।

পাশে হাবিবা খাতুন বালিকা বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেল সুন্দর পরিবেশ। সেখানে উপস্থিত হয়ে পরীক্ষার বিষয়ে খোঁজ খবর নিতে দেখা যায় লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা মাসুম কে। তিনি বলেন, আজ থেকে এসএসসি ও সমমান পরীক্ষা যেহেতু শুরু হল, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকলে যেন ভালোভাবে পরীক্ষা শেষ করতে পারে এটাই কাম্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ