শনিবার, ২৪ Jul ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রৌমারীতে এরশাদ হত্যায় জড়িতদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ করোনা সংকটে নড়াইলে বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেন ফাউন্ডেশনের অক্সিজেন সিলিন্ডার সেবা শুরু ৩০ মিনিটেই হ্যাটট্রিক ব্রাজিলের রিচার্লিসনের, হারে শুরু আর্জেন্টিনার করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় ডোনেট ফর ভূরুঙ্গামারীর জরুরী প্রস্ততিমূলক সভা সরিষাবাড়ী যমুনা সার কারখানার পরিবেশ দূষণ থেকে বাঁচতে এলাকাবাসীর মানববন্ধন সাংবাদিক মিলনের মহানুভবতায় বাচলো ৬টি পাখির ছানার প্রাণ। রোগীদের সেবা দিয়ে ঈদ আনন্দ উপভোগ করছেন মনিরামপুর স্বেচ্ছাসেবীরা হরিপুরে পুকুরের পানিতে ডুবে আপন দুই বোনের মৃত্যু রৌমারীতে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুনি কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫শ দুস্থ্য পরিবার পেল ঈদ উপহার

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম)-এর ৮৫তম জন্মবার্ষিকী

Avatar
Saiful Islam
  • আপডেট সময় : ১৯ জানুয়ারী, ২০২১
  • ১৬১ বার পঠিত

বরগুনা বেতাগী প্রতিনিধি
মোঃসাইফুল ইসলাম বাবু

আজ ১৯ জানুয়ারি।
বাংলাদেশী জাতির ইতিহাসে আলোকিত একটি দিন। মহান স্বাধীনতার ঘোষক, মুক্তিযুদ্ধের অসীম সাহসী মহাবীর, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, জাতীয়তাবাদী আদর্শের জনক, আধুনিক ও স্বনির্ভর বাংলাদেশের স্থপতি, বিএনপি’র প্রতিষ্ঠিতা বীর উত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৮৫ তম জন্মদিন। জাতির এই আলোকিত দিনে মহান রাষ্ট্রনায়কের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও তাঁর কর্মময় বর্ণিল স্মৃতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

বাংলাদেশ নামক রাষ্ট্রে বীর উত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান অমর ও অম্লান। তিনি ছিলেন এ জাতির মহান রাষ্ট্রনায়ক, জাতির প্রাণের স্পন্দন। তিনি বিশ্বনেতা। ইতিহাসের এক সমুজ্জ্বল নক্ষত্র। এ জাতির বিরল সৌভাগ্য যে তিনি এ জমিনে জন্মগ্রহণ করেছিলেন।

বাংলাদেশী জাতির যা-কিছু গৌরবময়, যা-কিছু মহিয়ান-গরিয়ান, যা-কিছু সমুজ্জ্বল তার সবকিছুতে বীর উত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর অবদান। শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষনা-ই ছিল জাতির জীবনে ঐক্যবদ্ধ তুর্যধ্বনি। যে ঘোষণা জাতিকে দেশ স্বাধীন করতে উজ্জীবিত করেছিল। বিশ্বের বুকে বাংলাদেশ নামক রাষ্ট্র গেঁথে দিয়েছিল।

জিয়াউর রহমানের জন্ম এ জাতির জন্য আশীর্বাদ সরূপ। দেশমাতৃকার মুক্তির জন্য নেতৃত্বহীন জাতির দিশারি হয়ে তিনি স্বাধীনতার ঘোষণা দেন এবং মুক্তিযুদ্ধ শুরু করেন। দীর্ঘ ৯ মাস রণাঙ্গনে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেন। আবার দেশের এক চরম নৈরাজ্যকর পরিস্থিতিতে ১৯৭৫ সালের ৭ নভেম্বর পাদপ্রদীপের আলোয় উদ্ভাসিত হন জিয়াউর রহমান।

মহান রাষ্ট্রনায়ক বীর উত্তম শহীদ জিয়াউর রহমান এর ৮৫তম জন্মবার্ষিকীর এই মাহেন্দ্রক্ষণে দেশপ্রেমিক এই নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা ও গভীর শ্রদ্ধাঞ্জলি।

মোঃ সাইফুল ইসলাম
সদস্য সচিব
বেতাগী সরকারি কলেজ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ্রই রকম আরো সংবাদ