শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৩১ অপরাহ্ন

শাম্মী তুলতুলের ২১সাল ২১ শে বই মেলার নতুন বই “চাঁদে বেড়ানোর পাসপোর্ট”

Admin
  • আপডেট সময় : ৬ জানুয়ারী, ২০২১
  • ৭৭৮ বার পঠিত

শাম্মী তুলতুলের ২১সাল ২১ শে বই মেলার নতুন বই “চাঁদে বেড়ানোর পাসপোর্ট”

 

নিজস্ব প্রতিবেদক-

শাম্মী তুলতুল বাংলাদেশের জনপ্রিয় লেখক।তিনি একাধারে লেখক, ঔপন্যাসিক, শিশুসাহিত্যিক,আবৃত্তিশিল্পী,ব্র্যান্ড এম্বাসেডর পাঠাগার আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান পরিচালক ,ও দাবা খেলোয়াড় হিসেবেও তিনি বেশ পরিচিত।
বর্তমানে বেস্ট সেলার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত। ভারত- বাংলাদশ দুই বাংলার জনপ্রিয় লেখকও তিনি।
মুক্তিযুদ্ধের উপন্যাস চোরাবালির বাসিন্দা ,বাল্যবিবাহের ওপর লিখিত উপন্যাস পদ্মবু, এইডসের ওপর লিখিত প্রেমের উপন্যাস মনজুয়াড়ি,ঐতিহাসিক উপন্যাস একজন কুদ্দুস ও কবি নজরুল, ছোটোদের বই নানটুঁ ঝান্টূর বক্স রহস্য,গণিত মামার চামচ রহস্য,পিঁপড়ে ও হাতির যুদ্ধ,কচ্ছপ রাজার রাজপ্রাসাদ,টুনটুনির পাখিস্কুল এই বইগুলো তাকে নিয়ে গেছে সফলতার শীর্ষে।জায়গা করে নিয়েছে সে পাঠক হৃদয়ে। শিশু-বয়স থেকেই তুলতুল জাতীয় পত্রিকা ও দেশের বাইরের সকল পত্রিকায় লিখালিখি করে যাচ্ছেন ।শিশু-কিশোরবিষয়ক সফল গল্পকার সে।
সেই ধারাবাহিকতায় এবারের ২০২১ সালের অমর একুশে ঢাকা বাংলা একাডেমীর বই মেলায় ১লা ফেব্রুয়ারিতে প্রকাশিত হচ্ছে শিশু- কিশোরদের নতুন বই “চাঁদে বেড়ানোর পাসপোর্ট”। বইটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনী অনিন্দ্য প্রকাশ।বইয়ের দাম ১৫০ টাকা।প্রচ্ছদ করেছেন লুৎফি রুনা।
বইটি অনলাইন বইয়ের বাজার রকমারি ডট কমে পাওয়া যাচ্ছে ২৫% ছাড়ে।
বইটিতে মুক্তিযুদ্ধের গল্প, বঙ্গবন্ধুর গল্প, রয়েছে বিপ্লবী প্রীতিলতার গল্প, আছে ছোট্ট শিশুর চাঁদ যাওয়ার স্বপ্ন পূরণের গল্প সহ মোট ১০ টি গল্প।
তুলতুল বলেন, প্রতিটি গল্প উপন্যাসে সে একটি করে ম্যাসেজ রাখেন,যাতে হাস্যরসের সাথে সাথে সবাই ইতিহাস ও শিক্ষণীয় বিষয়ও মাথায় রাখতে পারে।এবারের বইটিও প্রতিবছরের মতো পাঠকদের ভালোবাসা আশা করেন তিনি।

তার এ যাবত প্রকাশিত বইয়ের সংখ্যা ১৪ টি।উল্লেখ্য যে একটি সাহিত্য, সাংস্কৃতিক, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও অভিজাত পরিবারো শাম্মী তুলতুলের জন্ম।তাই লেখালেখি তার রক্তে, মুক্তিযুদ্ধ তার চেতনায়।

শাম্মী তুলতুলের কথা-

লেখক শাম্মী তুলতুল

প্রিয় বন্ধুরা আমার ২০২১ সাল বই মেলার নতুন বইয়ের কাভার প্রস্তুত।প্রচ্ছদেরমতামত জানাবেন
নতুন বইয়ের নাম “#চাঁদে_বেড়ানোর_পাসপোর্ট”

বইটিতে আছে মুক্তিযুদ্ধের গল্প, আছে বিপ্লবী প্রীতিলতার গল্প, আছে বঙ্গবন্ধু আছে ছোটদের স্বপ্ন জয়ের গল্প সহ মোট দশটি গল্প।

আপনারা জানেন মুক্তিযোদ্ধা_পরিবারের_মেয়ে-আমি। তাই আমি প্রতি বইতে নতুন প্রজন্মের জন্য ইতিহাস তুলে ধরি। কারণ আমাদের একটি লোম খাড়া হয়ে যাওয়া যুদ্ধ করেছেন আমাদের অতীতের সাহসী সন্তানরা।
আশা করি প্রতিবারের মতো আপনাদের পাশে পাবো।

লেখক—শাম্মী তুলতুল
বইয়ের নাম —চাঁদে_বেড়ানোর পাসপোর্ট
প্রচ্ছদ করেছেন— লুৎফি রুনা
প্রকাশনার নাম…@অনিন্দ্য প্রকাশ।

বই পাওয়া যাবে এই নাম্বারে 16297/
অথবা আমার পার্সোনাল নাম্বারে 01884062235 ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ