শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

শার্শার পুটখালী সীমান্ত হতে ১০ পিস স্বর্ণের বার সহ আটক এক

Samrat Khan
  • আপডেট সময় : ৭ নভেম্বর, ২০২২
  • ৬৪ বার পঠিত

 

মোঃ মুরাদ হোসেন,স্টাফ রিপোর্টার:- যশোর জেলার শার্শা উপজেলার সীমান্তবর্তী গ্রাম পুটখালী হতে ১.১৬৫ কেজি (১০০ ভরি) ওজনের

১০ পিস স্বর্ণের বার সহ রত্না বেগম(৩৪) নামের এক স্বর্ণ পাচারকারী নারী সদস্যকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (২১ বিজিবী)’র সদস্যরা।

খুলনা ব্যাটেলিয়ন(২১ বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি ইঞ্জিনিয়ার জানান,রবিবার(৬ নভেম্বর)’২০২২ ইং তারিখ অত্র ব্যাটেলিয়নের অধীনস্থ যশোর জেলার শার্শা উপজেলার সীমান্তবর্তী গ্রাম পুটখালী সীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে স্বর্ণ পাচারকারীরা প্রস্তুতি নিচ্ছে। এমন গোপণ সংবাদ পেয়ে অত্র ব্যাটালিয়ন সদর খুলনা এর একটি চৌকষ বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬২ আর পিলার হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটখালী উত্তরপাড়ায় অভিযান চালায়।

চৌকষ দলটি সতর্কতার সাথে তথ্য অনুযায়ী অভিযান পরিচালনা করে সেখান থেকে রত্না বেগম নামের এক নারী স্বর্ণ পাচারকারীকে গ্রেফতার করে।
পরে তার দেহ তল্লাশী করে শরীরের গোপণ স্থানে পলিথিনে মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ১০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আসামী রত্না বেগম এর বাড়ী বেনাপোল পোর্টথানাধীন পুটখালী গ্রামের উত্তরপাড়ায়। তার স্বামী’র নাম মোঃ কামাল হোসেন।
আসামী রত্না বেগম প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, স্বর্ণের বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

১.১৬৫ কেজি (১০০ ভরি) ওজনের উদ্ধার হওয়া ১০ পিস স্বর্ণ বারের আনুমানিক সিজার মূল্য-৮২,৩৪,৮০০/- টাকা।

আসামী রত্না বেগম এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে অধিনায়ক মোহাম্মদ তানভীর রহমান জানান।

উল্লেখ্য, চলতি ২০২২-২৩ অর্থ বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ১৫ (পনের) বারে ১৭ জন আসামীসহ সর্বমোট ৩১ কেজি ১১০ গ্রাম স্বর্ণ আটক করা হয়, যার মূল্য- ২২,২৮,১৬,৭৪৮/- (বাইশ কোটি আঠাশ লক্ষ ষোল হাজার সাতশত আটচল্লিশ) টাকা। পনের বারের মধ্যে আগস্ট-২০২২ মাসে ০৪ (চার) বার, সেপ্টেম্বর-২০২২ মাসে ০৬ (ছয়) বার, অক্টোবর-২০২২ মাসে ০২ (দুই) বার এবং চলতি মাসে ০১ (এক) বার স্বর্ণ আটক করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ