শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইলে প্রবাসী ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যার অভিযোগ বড় ভাইয়ের বিরুদ্ধে চৌহালীতে ব্লক গ্রান্ট কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ রৌমারীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ মিছিল ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসন সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে উলিপুরে সন্ত্রাসীকে গ্রেফতার না করায় ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা মাদারগজ ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

সরকারের সর্বগ্রাসী দূর্নীতির ফলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি – রংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ । 

Abu Zafor
  • আপডেট সময় : ১ মার্চ, ২০২২
  • ১৭৬ বার পঠিত

সরকারের সর্বগ্রাসী দূর্নীতির ফলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি – রংপুরে এ্যাডভোকেট আজম খান ।
দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সরকারের সর্বগ্রাসী  দূর্নীতির বিরুদ্ধে বিএনপি কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে রংপুর মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২৮ ফেব্রুয়ারি রোজ সোমবার বিকাল ৩.৩০ মিনিটে রংপুর মহানগর বিএনপি  আয়োজিত  গ্রান্ড হোটেল মোড়ের বিক্ষোভ সমাবেশে রংপুর মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি  শামসুজ্জামান সামুর সভাপতিত্বে  সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট আহমেদ আজম খান দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সরকারের সমালোচনা করে বলেন, সর্বগ্রাসী দূর্নীতি তে সরকার  নিমজ্জিত। জনগনের আয়ের সাথে ব্যায়ের সঙ্গতি না থাকায় মধ্যবিত্ত এখন নিম্নবিত্ত আর নিম্নবিত্ত দারিদ্র্য সীমার অনেক নীচে অবস্থান করলেও একটি শ্রেনী আরও ধনিক শ্রেনীতে পরিনত হচ্ছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। কানাডায় বেগম পারা তৈরি হয়ে গেছে, মালয়েশিয়ায় সেকেন্ড হোম ও  আমেরিকায় বাড়ীর মালিক হচ্ছে। দূর্নীতির দানবদের স্বার্থ রক্ষায় সরকার কাজ করছে ফলে জনগনের দুঃখ দুর্দশায় তাদের কোন ভ্রুক্ষেপ নাই। জনগনের প্রত্যক্ষ ভোটে এরা নির্বাচিত নয়, দিনের ভোট আগের রাতে হয়ে যাওয়ায় জনগনের প্রতি তারা দায়বদ্ধ নন। তিনি আরও বলেন, নির্বাচন কমিশনে ফেরেশতা দের বসালেও জনগন তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে পারবে না। কেন পারবে না তা এখন সাধারন জনগনও বুঝে গেছে।
রংপুর মহানগর বিএনপির সাঃসম্পাদক  শহিদুল ইসলাম মিজুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আঃ খালেক বলেন, দেশ ও দেশের জনগনের গণতান্ত্রিক অধিকার তাদের ভোটের অধিকার ফিরিয়ে দিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান  সাংগঠনিকভাবে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন। দেশের এ ক্রান্তিলগ্নে জনগন কে সাথে নিয়ে জনগনের দাবী দাওয়া পুরনে আন্দোলনের বিকল্প নেই এবং এ আন্দোলন জনগনেরই আন্দোলন।রমজানের আগেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতির লাগাম টেনে না ধরলে সাধারন মানুষ এ ভার বহন করতে পারবে না ফলে জনগনের একমাত্র চাওয়া আন্দোলন ও একদফার দিকে বিএনপি এগিয়ে যাচ্ছে।
বিকাল ৩ টায় রংপুর মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল টি সরাসরি গ্রান্ড হোটেল মোড়ে অবস্থান নিয়ে বিকাল সাড়ে ৩ টায় বিক্ষোভ সমাবেশ শুরু করে। এসময় আইনশৃংখলা বাহিনীর দায়িত্বে থাকা ব্যাপক সংখ্যক পুলিশ ধৈর্য্য সহকারে দায়িত্ব পালন করে এবং রাস্তার যানজট নিরসনে কাজ করে।
বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সৈয়দ ইব্রাহীম খলিল ( ভিপি ইব্রাহিম) যুবদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাঃ সম্পাদক মোনায়েম হোসেন মুন্না  সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।।
এই সমাবেশে বক্তব্য রাখেন রংপুর জেলা বিএনপির সাঃসম্পাদক রইচ আহমেদ, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সভাপতি মাহফুজ উন নবী ডন, সাঃ সম্পাদক লিটন পারভেজ, রংপুরৃ মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাশেদ উন নবী খান বিপ্লব, সাঃসম্পাদক রুবেল, সদর ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল্লাহ আল মামুন  সহ মহিলাদল  ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ