শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

সিংড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ সীসা তৈরির কারখানা উচ্ছেদ ও জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ১৪ নভেম্বর, ২০২২
  • ৩০ বার পঠিত

 

নাটোর প্রতিনিধি :মো:বিপ্লব তালুকদার

নাটোরের সিংড়ায় অবৈধ সীসা তৈরির কারখানার অভিযান চালিয়ে এক মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার(১৪ নভেম্বর) বিকেলে উপজেলার সাতপুকুরিয়া-ডাহিয়ার ডোবাব্রীজ এলাকায় অবস্থিত কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান এর ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সিংড়া উপজেলার সাতপুকুরিয়া-ডাহিয়ার ডোবাব্রীজ এলাকায় দীর্ঘদিন যাবৎ সীসা গলিয়ে ব্যাটারি প্রস্তুতির জন্য অবৈধভাবে কারখানা স্থাপন করা হয়। পরে প্রশাসন অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানার মালিক আশিককে (২৭) বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ (সংশোধন) আইন ২০১০ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান। এসময় নাটোরের পরিবেশ অধিদফতরের কর্মকর্তা, সিংড়া থানার এসআই নুরে আলম উপস্থিত ছিলেন।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান বলেন, আমরা বিভিন্ন সূত্রে জানতে পারি সীসা গলিয়ে ব্যাটারি প্রস্তুতির জন্য একটি অবৈধ কারখানা স্থাপন করা হয়েছে। যার কারণে এলাকায় জীববৈচিত্র্য ও পরিবেশ হুমকির সম্মুখীন। জানা মাত্র উপজেলা প্রশাসনের পক্ষ হতে মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করা হয় এবং তা উচ্ছেদ করা হয়। ভবিষৎতে এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ্রই রকম আরো সংবাদ